পিএমইন্ডিয়া

সাম্প্রতিক সংবাদ

  • PM Condoles loss of lives due to train accident in Amritsar

    19 Oct, 2018

    The Prime Minister, Shri Narendra Modi, has condoled the loss of lives due to train accident in Amritsar.

    ...বাংলা সংস্করণ অনুসরণ করা হবে

  • PM attends Dussehra Celebrations at 15 August Park, Lal Qila Maidan

    19 Oct, 2018

    Prime Minister Shri Narendra Modi attended Dussehra Celebrations at 15 August Park at Lal Qila Maidan in New Delhi, today.

    ...বাংলা সংস্করণ অনুসরণ করা হবে

  • PM calls Dr. Lotay Tshering, President of Druk Nyamrup Tshogpa, Bhutan

    19 Oct, 2018

    Prime Minister calls Dr. Lotay Tshering, President of Druk Nyamrup Tshogpa, Bhutan; congratulates on his party’s victory in Bhutan general election.

    ...বাংলা সংস্করণ অনুসরণ করা হবে

  • PM’s address at the Centenary year celebrations of Shri SaiBaba Samadhi

    19 Oct, 2018

    हम सभी का ये प्रयास रहता है। कि हर वर्ष पर्व को अपनों के साथ मनाएं। मेरी भी ये कोशिश रहती है कि हर त्‍यौहार देशवासियों के बीच जाकर के मनाऊं। इसी भावना के साथ आज आप सभी के बीच उपस्थित होने का मुझे सौभाग्‍य मिला है।

    ...বাংলা সংস্করণ অনুসরণ করা হবে

প্রশাসনিক অভিজ্ঞতা

আমাদের মন্ত্র হওয়া উচিৎ ‘বেটা বেটি, এক সম্মান’। আসুন, কন্যাসন্তানের জন্মকে আমরা স্বাগত জানাই। পুত্র-সন্তানের পাশাপাশি কন্যাসন্তানদের জন্যও আমাদের সমান গর্বিত হওয়া উচিত। কন্যাসন্তানের জন্মকে স্মরণীয় করে রাখতে পাঁচটি গাছের চারা রোপণ করুন - এই আবেদন জানাই আপনাদের কাছে। জয়াপুর গ্রামের নাগরিকদের উদ্দেশে একথা বলেছিলেন প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী। ঐ গ্রামটি তিনি বেছে নিয়েছিলেন আদর্শ গ্রাম রূপে গড়ে তোলার লক্ষ্যে। ‘বেটি বাঁচাও, বেটি পড়াও’ কর্মসূচির সূচনা ২২ জানুয়ারি, ২০১৫ তারিখে হরিয়ানার পানিপথে।এর সূচনা করেছিলেন প্রধানমন্ত্রী স্বয়ং। কন্যাসন্তানের জন্মহার ক্রমশ হ্রাস পাওয়া এবং সংশ্লিষ্ট বিষয়গুলির কার্যকর মোকাবিলায় এই কর্মসূচিটির কথা চিন্তাভাবনা করা হয়। একইসঙ্গে নারীর ক্ষমতায়নের বিষয়টিকে যুক্ত করা হয় এই কর্মসূচির বিশেষ ধারণাটির ...

আরো দেখুন

প্রধানমন্ত্রীর সংক্ষিপ্ত পরিচয়

প্রধানমন্ত্রী হিসাবে শ্রী নরেন্দ্র মোদি ২০১৪ সালের ২৬ মে শপথ নেন। তিনিই ভারতের প্রথম প্রধানমন্ত্রী, যাঁর জন্ম ভারতের স্বাধীনতালাভের পর | অত্যন্ত কর্ম-চঞ্চল, দেশের জন্য নিবেদিত-প্রাণ এবং দৃঢ় প্রত্যয়ী শ্রী নরেন্দ্র মোদি কোটি কোটি ভারতবাসীর আশা-আকাঙ্খার প্রতিফলন ঘটিয়ে চলেছেন। ২০১৪ সালের মে মাসে প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহনের পর থেকেই তিনি সার্বিক ও সর্বজনের উন্নয়নের অভিযাত্রা শুরু করেছেন, যার মাধ্যমে প্রত্যেক ভারতীয় নাগরিক নিজ নিজ আশা-আকাঙ্খা পূরণে সমর্থ হবেন। সমাজের একেবারে প্রান্তিক মানুষটিকেও সেবা করার লক্ষ্যে নিয়োজিত অন্ত্যোদয়ের নীতিতে তিনি গভীরভাবে অনুপ্রাণিত। বহু উদ্ভাবনমুখী চিন্তা ও পদক্ষেপের মাধ্যমে এই সরকার এটা নিশ্চিত করেছে যে, অগ্রগতির চাকা দ্রুত গতিতে ঘুরবে এবং প্রতিটি নাগরিকই উন্নয়নের সুফল ...

আরো দেখুন

প্রধানমন্ত্রীর সঙ্গে মতবিনিময়